অবাধ-স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হলেই ক্ষমতা হস্তান্তর করবেন ট্রাম্প

0
57
অবাধ-স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হলেই ক্ষমতা হস্তান্তর করবেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: অবাধ ও স্বচ্ছ নির্বাচন হলেই কেবল ক্ষমতা শান্তিপূর্ণ হস্তান্তর করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বৃহস্পতিবার ১৫ই অক্টোবর) রাতে এক প্রশ্নোত্তর পর্বে একথা জানিয়েছেন তিনি। এদিকে, করোনার ভয়াবহতা নিয়ে দেশবাসীর কাছে তথ্য গোপন করায় ট্রাম্পের সমালোচনা করেছেন ডোমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

দ্বিতীয় প্রেসিডন্সিয়াল বিতর্ক বাতিল হওয়ায় গণমাধ্যমে সরাসরি জনগণের মুখোমুখি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার মূল প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। 

মিয়ামিতে এনবিসি টেলিভিশনে প্রশ্নোত্তর পর্বে ট্রাম্প বলেন, নির্বাচন স্বচ্ছ হলে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর করবেন তিনি। যদিও বাইডেনের সঙ্গে প্রথম টিভি বিতর্কে ট্রাম্প বলেন, হারলে আদালতের দারস্থ হবেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, হ্যা আমি শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর করব। তবে আমি একটা স্বচ্ছ নির্বাচন চাই, আমার আশা অন্যরাও তাই করবে।

অনুষ্ঠানে করোনা মহামারী নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র সফল বলে দাবি করেন মার্কিন প্রেসিডেন্ট। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার আগে শেষ কবে তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল, তা জানতে চাওয়া হলে এড়িয়ে যান তিনি। 

কিউঅ্যানন ষড়যন্ত্র তত্ত্বে সমর্থনের অভিযোগও অস্বীকার করেন মার্কিন প্রেসিডেন্ট। বলেন, এই বিষয়ে কিছুই জানেন না তিনি।  প্রশ্নোত্তর পর্বে নিজের দুই দশকের আয়করের প্রশ্নও এড়িয়ে যান ট্রাম্প। 

একই সময়ে ফিলাডেলফিয়াতে এবিসির লাইভে জো বাইডেন অভিযোগ করেন, করোনার ভয়াবহতা নিয়ে দেশবাসীর কাছে আগাম বার্তা গোপন করেছেন ট্রাম্প। এসময় তাকে ‘প্যানিক প্রেসিডেন্ট’ বলেও আখ্যা দেন তিনি।

ডেমোক্যাট প্রার্থী জো বাইডেন বলেন, যে তিনি কাউকে বলেননি কারণ তিনি ভয় পেয়েছিলেন যে আমেরিকানরা আতঙ্কিত হয়ে পড়বে। আমেরিকানরা আতঙ্কিত হয় না। তিনি আতঙ্কিত হয়ে পড়লেন।

এর আগে ট্রাম্প করোনা আক্রান্ত হওয়ায় দ্বিতীয় প্রেসিডন্সিয়াল বিতর্ক বাতিল হয়। ৩রা নভেম্বর নির্বাচনের আগে ২২শে অক্টোবর টেনেসির ন্যাশভিলে একটি চূড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here