আরেকটি ভ্যাকসিনের অনুমোদন পাচ্ছে আমেরিকা: ফাউচি

0
139
আরেকটি ভ্যাকসিনের অনুমোদন পাচ্ছে আমেরিকা: ফাউচি
আরেকটি ভ্যাকসিনের অনুমোদন পাচ্ছে আমেরিকা

করোনা ডেস্ক: নতুন আরেকটি ভ্যাকসিনের অনুমোদন দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। এমনটাই জানিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড অ্যান্থনি ফাউচি। ফাইজার ও বায়োএনটেকের ভ্যাকসিন কার্যকরি প্রমাণিত হওয়ার কিছু দিনের মধ্যেই তিনি এ কথা জানালেন। এ খবর দিয়েছে দ্য ইন্ডিপেনডেন্ট।

বিশ্বে প্রতিদিন ৫ লাখেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। যুক্তরাষ্ট্র ও বৃটেন এ সপ্তাহে একদিনে সর্বোচ্চ সংক্রমণ রেকর্ড করেছে। এরইমধ্যে আশার আলো নিয়ে আসছে ভ্যাকসিন। মার্কিন আরেক প্রতিষ্ঠান মডার্নাও ভ্যাকসিন দৌড়ে এগিয়ে আছে। এ নিয়ে কথা বলতে গিয়ে ফাউচি বলেন, ফাইজারের ভ্যাকসিনের মতোই কার্যকর আরো একটি ভ্যাকসিন ঘোষণার দ্বারপ্রান্তের দ্বারপ্রান্তে রয়েছে।

মডার্না সম্প্রতি জানিয়েছিল যে, তাদের তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল পাওয়ার কাছাকাছি রয়েছে তারা। এই তথ্য দিয়ে তারা মার্কিন সরকারের কাছ থেকে অনুমোদন লাভের আবেদন করবে বলেও জানায় কোম্পানিটি।

তবে কোনো কোম্পানির নাম উল্লেখ না করেই ফাউচি জানিয়েছেন, অশ্বারোহী আসছে কিন্তু আপনাদের হাতে থাকা অস্ত্র ফেলে দেবেন না। এ দিয়ে তিনি নতুন ভ্যাকসিনের কথা জানিয়েছেন। তবে তিনি মানুষকে অনুরোধ করেছেন, যাতে তারা মাস্ক পরা ও হাত ধোয়ার মতো সাধারণ সতর্কতা অনুসরণ থেকে সরে না আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here