ইন্টার ম্যাচ মাদ্রিদের কাছে ‘ফাইনাল’

0
54

খেলাধুলা ডেস্কঃ


চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের খেরোখাতায় এখনও যোগ হয়নি জয় শব্দটি। একটি করে হার ও ড্র। এবারের প্রতিপক্ষ শক্তিশালী ইন্টার মিলান। রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান তাই সেরি আর দলটির বিপক্ষে ম্যাচটিকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন। পুরো তিন পয়েন্ট পাওয়ার আশা নিয়ে মাঠের লড়াইয়ে নামার কথাও জানিয়েছেন প্রত্যয়ী কণ্ঠে। ইউরোপ সেরার মঞ্চে ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে মঙ্গলবার ইন্টারের মুখোমুখি হবে প্রতিযোগিতার সফলতম দল রিয়াল।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়। গ্রুপ পর্বে এখনও জয়ের দেখা না পাওয়া রিয়াল ১ পয়েন্ট নিয়ে টেবিলে আছে সবার নিচে। সোমবার সংবাদ সম্মেলনে ইন্টারের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট তুলে নেওয়ার প্রত্যয় জানালেন জিদান। “আগামীকাল আমাদের একটি ফাইনাল আছে এবং আমরা সেটা জানি। এখানে (চ্যাম্পিয়ন্স লিগে) প্রতিটা দিন একেকটা ফাইনাল। আগামীকাল আমাদের যা করতে হবে, তাতে মনোযোগ দিচ্ছি। আমরা তিন পয়েন্টের জন্য মাঠে নামব।” “প্রতিপক্ষ সম্পর্কে আমরা জানি। এটি কঠিন একটি ম্যাচ। কেননা, ইন্টার ভালো দল, শরীর নির্ভর এবং খুব ভালো খেলেও। আমাদের জন্য এটি আরেকটি কঠিন ম্যাচ হবে।

এটি ফাইনাল এবং আমরা এটিকে সেভাবেই নিচ্ছি।” প্রথম ম্যাচে নিজেদের মাঠে শাখতার দোনেৎস্কের বিপক্ষে ৩-২ গোলে হারে রিয়াল। পরের ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে শেষ দিকের দুই গোলে ২-২ ড্র নিয়ে ফেরে। ভালো অবস্থায় নেই ইন্টারও। ইতালিয়ান দলটি ড্র করেছে তাদের প্রথম দুই ম্যাচে।

এবার প্রতিটা গ্রুপই কঠিন বলে মনে করছেন জিদান। “সাধারণভাবে সব গ্রুপই খুব ভালো, খুব প্রতিদ্বন্দ্বিতামূলক। আমাদের গ্রুপটাও তাই। সবগুলি ম্যাচই কঠিন। আমরা জেতার চেষ্টা করব, এবার আমাদের পালা।” বর্তমান সময়ের ফুটবলে এক দলের সঙ্গে অন্য দলের পার্থক্য কম বলেই মনে হয় জিদানের। প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ বেশি থাকায় ফুটবল এখন আরও কঠিন এবং সুন্দরও বলে মনে করেন এই ফরাসি কিংবদন্তি। “এখানে ছোট দল বলে কিছু নেই, সবাই জিততে পারে। একারণেই প্রতিবার জেতার পর আমাদের খুশি হতে হবে। সেদিন (লা লিগায়) ওয়েস্কার বিপক্ষেও ফাইনাল ছিল।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here