কারাগার থেকে আসামি উধাও, খোঁজ জানে না কারা কর্তৃপক্ষ!

0
49

চট্টগ্রাম কারাগারে ফরহাদ হোসেন রুবেল নামে এক হাজতি বন্দির হদিস মিলছে না। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে থাকা এক হাজতির খোঁজ মিলছে না।

শনিবার (৬ মার্চ) সকালে নিয়মিত গণনাকালে ওই বন্দির অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। পরে এ ঘটনায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করেছে কারা কর্তৃপক্ষ।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করছেন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন বলে জানান তিনি।

নিখোঁজ কয়েদির নাম মো. ফরহাদ হোসেন রুবেলের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামে। তার বাবার নাম শুক্কুর আলী ভাণ্ডারি। জিডিতে উল্লেখ করা হয়েছে, সদরঘাট থানায় দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অন্তর্বর্তীকালীন হাজতের পরোয়ানা মোতাবেক গত ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে প্রেরণ করা হয়।

শনিবার সকাল ৬টা থেকে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছে না। তার সন্ধানে কারা অভ্যন্তরে তল্লাশি চলছে। বন্দিকে খুঁজতে বিকেলে কারাগারে পাগলা ঘন্টা বাজানো হয়। এ সময় কারাভ্যন্তরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ বিষয়ে জানার জন্য জেলার মো. রফিকুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান যুগান্তরকে বলেন, ‘চট্টগ্রাম কারগারের বন্দি মিসিংয়ের বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ওসি কোতোয়ালী নেজাম উদ্দিনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সন্ধ্যায় ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওসি কোতোয়ালী কারাগারে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here