30 C
Dhaka
সোমবার, নভেম্বর ৩০, ২০২০
Home ক্রীড়া ডেস্ক ক্রিকেট কে নয়, মিস করছি দেশকে

ক্রিকেট কে নয়, মিস করছি দেশকে

অধিনায়কত্ব নিয়ে ভাবছি না। দেশের হয়ে আরো কিভাবে ভালো খেলা যায় সেটাকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিক ও ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেছেন সাকিব আল হাসান। গেলো এক বছরে মাঠের খেলা নয়, যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশকে খুব মিস করেছেন তিনি।

ক্ত সাকিব আর মাত্র কয়েক ঘন্টা পর দেশের মাটিতে আসছেন আবারো ২২ গজ কাঁপাতে। তবে নিষেধাজ্ঞার এই ১২ মাস এক রকম লোকচক্ষুর আড়ালে ছিলেন মিস্টার সেভেন্টি ফাইভ। নিষেধাজ্ঞার খড়গ কাটিয়ে এবার অবশ্য সাকিব নিজেকে প্রকাশ করার দরজাটা নিজেই খুলে দিলেন। ভক্ত আর সাংবাদিকদের কাছে জানতে চাইলেন, তাকে নিয়ে প্রশ্নের কথা। সমর্থক আর সংবাদমাধ্যমের ছিলো অগণিত প্রশ্ন। যার উত্তরগুলো এবার নিজের ইউটিউব চ্যানেলে এসে অকপটে দিলেন সাকিব। জানালেন তার ভবিষ্যত পরিকল্পনা। শুরুটা ছিলো সমর্থকদের প্রশ্ন নিয়ে। উত্তর দিয়েছেন বেশ খোলা মনেই।

মাঝে দেশে ফিরে কেমন অনুশীলন করেছিলেন? এক ভক্তের করা এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, বিকেএসপির অনুশীলন পর্ব আমার জন্য খুব ভালো ছিলো। তবে আরো ১৫-২০টা দিন অনুশীলন করতে পারলে আমার আগামী এক-দুই বছর চিন্তা করতে হতোনা। তবে, অসুবিধা নেই। সামনের ঘরোয়া টুর্নামেন্টে খেললেই সেই ঘাটতি পূরণ হয়ে যাবে। করোনার সময়টাতে ক্রিকেট বন্ধ ছিলো বিশ্বজুড়ে। তবে আগেই নিষিদ্ধ হওয়া সাকিব খেলতে পারেননি বেশকিছু ম্যাচে। এক বছরের নিষেধাজ্ঞার লম্বা এই সময়ে ক্রিকেটটাকে কতোটা মিস করেছেন?

সাকিব বললেন, খেলার চেয়ে খুব বেশি মিস করেছেন মাতৃভূমিকে। আর নিষেধাজ্ঞার সময়টায় ভেবেছেন নিজেকে নিয়ে। সাকিব বলেন, বাংলাদেশকে খুব মিস করেছি। তবে ক্রিকেটকে নয়। কারণ আমি আগেই জানতাম এ সময়টায় আমি খেলতে পারবোনা। তাই ওভাবে ভাবিনি।

সমর্থকদের পাশাপাশি উত্তর দিয়েছেন বিভিন্ন সাংবাদিকদের প্রশ্নেরও। জানিয়েছেন, অধিনায়কত্ব নয়, নিজের সেরা ছন্দে ফেরাটাকেই লক্ষ্য হিসেবে নিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিব বলেন, অধিনায়কত্ব নিয়ে এখন ভাবছিনা। আমার চিন্তা পারফরম্যান্স নিয়ে। আমি আগের ছন্দে ফিরতে চাই। এরপর সেখান থেকে নিজেকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় প্রস্তুত চট্টগ্রাম সমুদ্রবন্দর

নিজস্ব প্রতিবেদকঃ করোনা সংক্রমণের প্রথম ধাপের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশের আমদানি-রফতানি বাণিজ্যকে গতিশীল রাখতে ভাইরাসটির দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় প্রস্তুত...

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রতিবেশী দেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন বলে মনে করে ভারত-বাংলাদেশ...

ইসলামভিত্তিক শক্তিশালী সমাজ গঠনে আশাবাদী এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্কঃ পশ্চিমাদেশগুলোতে ইসলামবিদ্ধেষ অব্যাহতভাবে বৃদ্ধির প্রসঙ্গ ‍তুলে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান বলেছেন, মানুষের ধর্মীয় বিশ্বাসকে অসম্মানের সঙ্গে...

দুই গাড়ি সরকারকে ফেরত দিলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির অনুকূলে পরিবহন পুল থেকে টয়োটা...

Recent Comments