জবি শিক্ষার্থীদের জন্য আজ থেকে কার্যকর হলো প্রাতিষ্ঠানিক ই-মেইল

0
144
জবি শিক্ষার্থীদের জন্য আজ থেকে কার্যকর হলো প্রাতিষ্ঠানিক ই-মেইল
জবি শিক্ষার্থীদের জন্য আজ থেকে কার্যকর হলো প্রাতিষ্ঠানিক ই-মেইল

জবি প্রতিনিধি: গত ১২ নভেম্বর থেকে প্রাতিষ্ঠানিক ইমেইলের জন্য আবেদন শুরুর পর , পূর্ণাঙ্গ তথ্য দিয়ে আবেদন করা চার হাজার একশ চুয়াল্লিশ জনের সবার প্রাতিষ্ঠানিক ই-মেইলের কাজ সম্পন্ন হয়েছে। বুধবার ( ১৮ নভেম্বর) বিকালে এ তথ্য নিশ্চিত করেন নেটওয়ার্কিং এবং আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য।

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলের জন্য আবেদনে সৃষ্ট জটিলতা সমাধানে বিশ্ববিদ্যালয় আইটি দপ্তর থেকে একটি হেল্পডেস্ক চালু করা হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন,শিক্ষার্থীদের ইমেইল আবেদনের ক্ষেত্রে জটিলতা নিরসন করার জন্য একটি হেল্পডেস্ক ([email protected]) চালু করা হয়েছে।আবেদন করার ক্ষেত্রে শিক্ষার্থীরা যেসকল জটিলতার সম্মুখীন হচ্ছে সেটা হেল্পডেস্কে জানালেই সমাধান করে দেওয়া হবে।

তিনি বলেন, ২০১৬-১৭ সেশন থেকে ২০১৯-২০ সেশন পর্যন্ত মোট ৩ হাজার ৯ শত ৯৩ জন অনলাইনে আবেদন করেছিল। তাদের সবার ই-মেইলের কাজ সম্পন্ন হয়ে গেছে। এছাড়া ম্যানুয়ালিতে প্রায় এক হাজার জন আবেদন করেছিল। তবে তাদের মধ্যে ১৫১ জনের পূর্ণাঙ্গ তথ্য পাওয়ায় তাদের ই-মেইলের কাজও সম্পন্ন হয়েছে। সম্পন্ন হওয়া সবার ফোন নাম্বারে মেসেজ বার্তা দিয়ে ইমেইল আড্রেস ও পাসওয়ার্ড দেওয়া হয়েছে।

উজ্জ্বল কুমার আরও বলেন, ম্যানুয়ালীতে অনেকে পূর্ণাঙ্গ তথ্য না দেওয়ায় ও হার্ড কপি না আসায় প্রসেসিং চলছে। তাদের পূর্ণাঙ্গ তথ্য আসলে সবারটা সম্পন্ন করা হবে।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আইডি ও ফোন নাম্বার ঠিক থাকলে সবার ই-মেইল দ্রুত দেওয়া যাবে। তাই সকল শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আবেদন আপনারা ফোন নাম্বার ও আইডি নাম্বার নির্ভুল দিবেন। প্রয়োজনে আইটি দপ্তরের হেল্পডেস্কের সহযোগিতা নিয়ে তথ্য প্রদান করার জন্য সবার প্রতি অনুরোধ করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here