27 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home ক্রীড়া ডেস্ক নিষিদ্ধ হবেন কি পিএসজি তারকা নেইমার?

নিষিদ্ধ হবেন কি পিএসজি তারকা নেইমার?

ক্রীড়া ডেস্ক: অলিম্পিক মার্শেইয়ের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে থাপ্পড় মারার দায়ে ৭ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন পিএসজি তারকা নেইমার। লিগ ওয়ানের নিয়মানুযায়ী সর্বোচ্চ শাস্তিই পেতে পারেন তিনি। ফরাসি গণমাধ্যমগুলো বলছে এমনটাই।

লিগ ওয়ানের নিয়মানুযায়ী, ম্যাচ চলাকালীন কেউ যদি শারীরিকভাবে আঘাত করে, তাহলে প্রতিপক্ষ ইনজুরি আক্রান্ত না হলেও, আঘাতকারীকে ৭ ম্যাচে নিষিদ্ধ করা হবে। যেহেতু লালকার্ডের কারণে এরইমধ্যে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন নেইমার, সে হিসেবে অ্যাপেক্স কমিটি তাকে আরো ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ করতে পারে।

তবে নেইমারের আনা অভিযোগ অনুযায়ী, আলভারোর বিপক্ষে বর্ণবাদের অভিযোগ প্রমাণিত হলে সেক্ষেত্রে শাস্তি কমতে পারে ব্রাজিলিয়ান তারকার। 

বর্ণবাদের বিরুদ্ধে বেশ কড়া অবস্থানে ইউরোপিয়ান ফুটবল। সেটি আমলে নিয়ে সুষ্ঠু তদন্ত করলে যদি আলভারো দোষী প্রমাণিত হন তাহলে বিচারের মুখে পড়তে হবে তাকেও। সেক্ষেত্রে হয়তো ফ্রেঞ্চ লিগ থেকেও নিষিদ্ধ হতে পারেন তিনি।

যদিও নেইমারের অভিযোগের পরপরই সেটি অস্বীকার করেছেন আলভারো। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, বর্ণবাদের কোনো স্থান নেই। দিনের পর দিন, বছরের পর বছর আমি সবধরণের মানুষের সঙ্গে মিশেছি। তবে তোমাকে আমি পছন্দ করিনা। তুমি মানুষ হিসেবে ভালো নও।  

ঘটনার সূত্রপাত, পিএসজির লিওনার্দো পারেদেস ও দারিও বেনদেত্তোর ফাউলকে কেন্দ্র করে। এ নিয়ে বিতর্কে জড়ান মার্শেইয়ের জর্ডান অ্যামেভি-ল্যাভিন কুরজায়ারা। পরবর্তীতে জড়িয়ে পড়েন অন্যরাও। তবে ঝামেলাটা বড় হয় পিএসজি ফরোয়ার্ড নেইমার এবং মার্শেইয়ের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে ঘিরে। আলভারোকে থাপ্পড় মেরে বসেন নেইমার। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় দোষী প্রমাণিত হওয়ায় নেইমারকে লাল কার্ড দেন রেফারি।

ম্যাচ শেষে নেইমার দাবি করেন, বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন তিনি। আলভারো গঞ্জালেস নাকি তাকে গালি দিয়েছেন ‘বানরমুখো’ বলে। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমার লিখেন, ওই রেসিস্টের গালে কেন তিনি চড় মারেননি সেজন্যে তার আফসোস হচ্ছে!  

তাৎক্ষণিকভাবে নেইমারের জবাব দিয়েছেন আলভারোও। তিনি বলেন, বর্ণবাদী কোনো আচরণ তিনি করেননি। বরং ম্যাচের হার কোনোভাবেই মানতে না পেরে মেজাজ হারান নেইমার। 

আলভারোর দাবি, বিতর্কে জড়ানোর আগে তার মুখে থুথু ছিটিয়েছেন পিএসজি উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। 

যাই হোক, ঘটনা গড়িয়েছে অনেক দূর। শেষপর্যন্ত এই ঘটনার রায় কি আসে সেটি জানা যাবে বুধবার।

Masum Ranahttps://www.ichchablog.com/?m=1
মাসুম মিয়া, শিক্ষার্থী জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিরপুর ঢাকা অনেক বড় কিছু করার স্বপ্ন লেখাপড়ার পাশাপাশি ব্লগারে কাজ করে যাচ্ছি। একজন সফল হব ইনশাল্লাহ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

গানের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী দুই বাংলাদেশি

গানের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী দুই বাংলাদেশি পঙ্কজ ও পল্লবী কোলাজইন্টারন্যাশনাল ওয়াটারকালার সোসাইটি (আইডাব্লিউএস) প্রথমবারের মতো বিশ্বব্যাপী একটি মৌলিক গানের প্রতিযোগিতার আয়োজন করেছে। সেই...

যশোরে “পপুলার লাইফ ইন্স্যুরেন্স বীমা কোম্পানি” এর মিটিং ও চেক প্রদান অনুষ্ঠিত

উত্তম, ঝিনাইদেহ: যশোরে ২১ই অক্টোবর (বুধবার) সকাল ১০ টায় অঞ্চলে জনপ্রিয় বীমা প্রকল্প “পপুলার লাইভ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড" এর বার্ষিক সম্মেলন...

আরও আধুনিক ও শিক্ষার্থী বান্ধব বাউবি চাই

দীর্ঘ ২৮ বছরে গুটিগুটি পায়ে এগিয়ে যাওয়া আজ ২১ শে অক্টোবর ২০২০ইং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী। উন্মুক্ত ভাবে শিক্ষা...

কৃষিতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুতির নির্দেশ

মুর্শিদুল আলম: কৃষি মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল কর্মকর্তাদের করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সার্বিকভাবে প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর...

Recent Comments