বাংলাদেশ যুব ছায়া সংসদের একাদশ অধিবেশন

0
105

আগামীকাল ১৬ অক্টোবর ২০২০, শুক্রবার বিকাল ৩ টায়  স্বে”ছাব্রতী ৪৫ টি সংগঠনের উদ্যোগে বাংলাদেশ যুব ছায়া সংসদ এর একাদশ অধিবেশন বসছে। এবারের প্রতিপাদ্য বিষয় “খাদ্য ও পুষ্টির অধিকার এবং মুক্তির সংগ্রাম এগিয়ে নিতে তরুণদের দায়িত্ব দিতে হবে”।

যুবদের মধ্যে সুষ্ঠু গণতান্ত্রিক চর্চা, নেতৃত্বের বিকাশ, দারিদ্র্যমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যাশা বাস্তবায়নে বাংলাদেশ যুব ছায়া সংসদ  কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য অর্জনে, মহান জাতীয় সংসদ এর আদলে ২০১৪ সাল থকে বাংলাদেশ যুব ছায়া সংসদ এর কার্যক্রম পরিচালিত হচ্ছে। এই পর্যন্ত ১০ টি অধিবেশন সম্পুন্ন হয়েছে। অধিবেশনগুলোতে ৩০০ টি নির্বাচনী এলাকার প্রতিনিধি হিসেবে ৩০০ জন এবং সংরক্ষিত ৫০ টি আসনসহ মোট ৩৫০জন যুব-যুব মহিলা (২৫ বছরের কম বয়সী) প্রতিনিধি অংশগ্রহণ করে সংসদীয় রীতি মোতাবেক আনীত বিষয়বস্তুর উপরে নিজেদের মতামত তুলে ধরেন।

একাদশ অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন,  কলেজ অব হোম ইকোমিকস এর খাদ্য ও পুষ্টিবিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী আদিবা কবির সৃষ্টি, অধিবেশনে তৃতীয় বারের মতো যুব ছায়া সংসদের মাননীয় স্পিকার হিসেবে মনোনিত হয়েছেন কলেজ অব হোম ইকোনোমিকস কলেজ এর খাদ্য ও পুষ্টিবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আমান্না জাহান বিভা এবং বিরোধী নেতা হিসেবে মনোনিত হয়েছেন ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটাল ম্যানেজমেন্ট এর শিক্ষার্থী মালিহা মেহেরীন বুশরা।

এছাড়াও অধিবেশনে যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পালন করছেন বিএফ শাহিন কলেজের শিক্ষার্থী খ্রিষ্ট্রিনা ঐশি মহন্ত এবং খাদ্য মন্ত্রী হিসেবে মনোনিত হয়েছেন নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী নিগার সুলতানা নিশাত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here