রাজু ভাস্কর্যে অসুস্থ হয়ে পড়লেন অনশনরত ঢাবির শিক্ষার্থী ফাতেমা

0
89

ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরসহ ধর্ষকদের গ্রেপ্তারের দাবিতে রাজু ভাস্কর্যে অনশরত ঢাবির সেই শিক্ষার্থী ফাতেমা আক্তার বিথী অসুস্থ হয়ে পড়েছেন।

মাথা ব্যাথা ও বমির কারণে অসুস্থ হয়ে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অনশনরত শিক্ষার্থী ফাতেমা আক্তার বিথী। ফাতেমাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিক্যাল অফিসার ডা. শামীমা পারভীন।

এদিকে, ফাতেমা আক্তার বিথী অনশনস্থল থেকে অন্য কোথাও গিয়ে বা হাসপাতালে চিকিৎসা নিতে রাজি নন। এর আগেও অনশন পালন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। পরে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে ফের রাজু ভাস্কর্যে অনশনে যোগ দেন তিনি।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং তার সহযোগীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে গত ১০ অক্টোবর রাজু ভাস্কর্যের নিচে অনশনে বসেন ফাতেমা আক্তার বিথী।

গেল ২১ সেপ্টেম্বর ভুক্তভোগী শিক্ষার্থী রাজধানীর লালবাগ থানায় বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আরও পাঁচ জনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়। পরদিন  সেপ্টেম্বর তিনি এই ছয় আসামির বিরুদ্ধে নতুন আরেকটি মামলা করেন রাজধানীর কোতোয়ালি থানায়। এই মামলায় আসামিদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা এবং হেয় প্রতিপন্ন করতে ডিজিটাল মাধ্যমে অপপ্রচারের অভিযোগ আনা হয়।

পরে গতকাল বুধবার নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা দায়ের করে ঢাবির ওই শিক্ষার্থী। নুরুল হক নুর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগী শিক্ষার্থীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে মামলায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here